মহা প্রলয়
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - আত্মদানের জয়গান ২০-০৫-২০২৪

নিশ্চিহ্ন হবে নগর মহানগর
সকল জিন্দেগানি।
সেদিন রবে না আনন্দ উল্লাস
বেদনার দুঃখ গ্লানি।

নীরবতা করবে পালন
মহা সংসারের সব।
থেমে যাবে উৎসবের কোলাহল
বেদনার কলরব।

রবে না সেদিন রাজ্য রাজা
নিঃস্ব মানব কেউ।
সেদিন শুধু করবে খেলা
স্তব্ধতার ঢেউ।

সকল পথে পড়বে কাঁটা
থামবে সকল গতি।
সকল কিছু মুখোমুখি
মহান কারো প্রতি।

রাজার সেদিন রবে না কোন
রাজ্য হারানোর ভয়।
নিঃস্ব সেদিন সঙ্কা বিহীন
করতে হবে না জয়।

রবে না সেদিন কোন ক্ষুদা
পিপাসায় কেউ কাতর।
সকল বন্ধন চিন্ন হবে
রবে না আপন পর।

রবে না সেদিন সুউচ্চ পর্বত
সমুদ্র তলদেশ।
সবত্র হবে সমতল ভূমি
অভিন্ন পরিবেশ।

সেদিন কারো রবে না কোন
একে অপরের দাবি।
কারো হাতে রবে না কোন
রাজ্য দ্বারের চাবি।

সেদিন রবে না কেউ কারো
আত্মার সাথে যুক্ত।
চলবে সবাই আপন পথে
মহা উম্মুক্ত।

প্রকৃতির গর্জন করবে সঙ্কিত
সবার হৃদয় খানি।
পাশে শুধু থাকবে পড়ে
অতীত জিন্দেগানি।

ছুটবে সবাই গন্তব্যহীন
চির মুক্তির আশায়।
মুক্তিবাণী করবে উচ্চারণ
আপন আপন ভাষায়।

রবে না সেদিন উচু নিচু
বিরাজ করবে সমতা।
সুপ্ত হবে সকল দম্ভ
সবার সকল ক্ষমতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।