বিষন্নতার স্বস্তি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - আত্মদানের জয়গান ২০-০৫-২০২৪

তুমি ছাড়া নুয়ে না কবু
অমূল্য শির খানি।

তোমার পরশে ধন্য আমার

সমগ্র জিন্দেগানী।।

তুমি ছাড়া পারিনা কিছু

আত্ম ইচ্ছা দিয়ে।

স্বপ্ন দেখি প্রতিক্ষণে

তোমার দোহাই দিয়ে।।

আমার জীবন আধাঁর হয়ে

আমাবস্যা এলে।

আবার আলোয় ভরিয়ে দাও

জ্যোতির আভা ফেলে।।

যখন আমি বিষন্নতায়

দুঃখ ভারাক্রান্ত ।

তখন তুমি দাও ধরিয়ে

অপর একটি প্রান্ত ।।

যখন আমি পথ হারিয়ে

শ্রান্ত কিংবা কান্ত।

হঠাৎ দেখি বিভোর চোখে

তোমার সীমান্ত ।।

শূণ্যতায় রয় আমার যখন

এ দেহ আর মন।

তখন শুধুই তোমাই খুঁজি

আমি সারাক্ষণ।।

বুক ফুলিয়ে জীবন চলি

তোমার ভরশায় ।

বিভোর হয়ে স্বপ্ন দেখি

তোমারই আশায় ।।

যখন আমি একাকিত্বে

গভীর আধাঁর রাতে।

তখন আমি কথা বলি

শুধুই তোমার সাথে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।