ভাষার ভালবাসায়
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২০-০৫-২০২৪

স্বপ্ন মোদেও অনেক বড়
বৃহৎ মোদের আশা
সংগ্রাম করে এনেছি মোরা
মোদের মুখের ভাষা।
জীবনখানি ত্যাগ দিয়ে
যাদের স্বপ্ন ভাষা
সেই উপমায় লিপিবদ্ধ
মোদের ভালবাসা।
দিবা নিশি যুদ্ধ করে
জীবনখানি দিয়ে
সন্ধি হল ভাষার সাথে
ভালবাসা নিয়ে।
ভাষার সাথে যাদের জীবন
আছে সদা মিশে
তাদের যুদ্ধ সফল হয়ে
ভাষা এল শেষে।
জগৎ জুড়ে নেইতো কারো
এমন মুখের ভাষা
ভাষার জন্য উঠল জেগে
মোদের স্বপ্ন আশা।
একদিন মোরা শান্ত ছিলাম
সবাই মিলে মিশে
হঠাৎ করে ঘুম ভেঙ্গে যায়
ভাষার জন্য এসে।
মোদের স্বপ্ন শুরু হল
ভাষার ভালবাসায়
তখন থেকে মেতে উঠি
গভীর স্বপ্ন আশায়।
মোদের ভাষা ছিনিয়ে নিতে
কেউ কবু এলে।
তখন তাদের করব তাড়া
ক্লান্তি ভয় ফেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।