সাম্যের উৎসব
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ২০-০৫-২০২৪

জীবন কাটে একাকী
উৎসবের দিনে ধন্য।
জীবন প্রদীপ রাঙিয়ে দিতে
সহ¯্র উৎসব অনন্য।।
দুঃখ সুখের পালাবদলে
জীবনের চাকা নীরবে।
হঠাৎ করে মুখরিত হয়
উৎসবের কলরবে।।
অর্থ বর্ণের বিভেদ ভেঙে
উৎসব করে একাকার ।
জ্যোতিময় কওে কওে হৃদয়ের পাতা
একক জীবনের চারিধার ।।
উৎসবের আগমন সুখের বার্তায়
ঐক্যের আহবান করে।
সুখের হাসি ফুটায় মূহুর্তে
বেদনার অশ্রু ভরে।।
যে জন বাধেঁনা সাম্যের বাধঁন
মহা উৎসবের দিনে।
ভূক্তভোগী রয়ে যায় সে জন
আজীবনের ঋণে।।
যত দুঃখ হতাশার জঞ্জাল
মোদের হৃদয় গহিনে।
ভূলে যাই সবই একপলকে
মহান ঈদের দিনে।।
যতদিন থাকবে অব্যাহত
উৎসবের আগমন।
ততদিন বেদনা উজাড় করে
সুখের আহবান করবে মন।।
ভূলে যাই যদি সকল বিভেদ
চলমাল এ জীবনে।
তেমন উৎসবে হাসবো মোরা
চির বিদায় মরণে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।