জাগ
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - সৃত্মীর অ্যালবাম ২২-০৫-২০২৪

দুষ্টরে করি ধ্বংস আয় শৃষ্টে ধন্য
মহাগন্য, সতত সহজ সরল প্রাণ ।
আয়রে নব উদ্যম্ম বিস্ময় বাহুবল
আবৃত্যের যত কল যত বল হংসক
নবজাগরণ সৃষ্টে উদ্বাস ভুপৃষ্টে অমল ।
মানবীয় চেতনায় ছুটে আয় ধেয়ে আয়
আয় তরুণ আয় ধৃষ্টতা রোধিতায় ।

নিশ্চল ধরাবুকে উতকল আলোকে ফুটে
অনন্তরা ছুটে আয় । যতচাটাচুটা দ'লবল
অনিষ্ট অমন্গল দলমল সজোরে সহসা ।
হে গুনি হে নির‍্মল উজ্জ্বল অকাতর, অহিংস
বারণীয় হাহাকার, বিকাশক সততার দলমত শুন্য
অকুণ্য অদ্ভুত দুরদান্ত, মমতায় সচ্যল অকান্ত ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।