জীবন লিলা
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - সৃত্মীর অ্যালবাম ২১-০৫-২০২৪

চঞ্চচল্লে এসে ছিল এক দিন ফাগুন
মেতেছিলাম ভাব ছলে
ভ্রমরের মতো ফুলে ফুলে
হরষিয়া উড়ে উড়ে ফেরেছি
ভাব রস খুড়েছি আনন্দে নিপুন -
চঞ্চচল্লে এসে ছিল এক দিন ফাগুন ।

সোনালি ছিল দিন, ব্যাথাহীন
যাতনা, ভাবনা, কিছুই ছিল না
ঘুরেছি আনমনা নতুন চেতনা
অভিলাশ আলপনায় নিশীদিন
যশ বশে খুড়ে রস অবার্চিন
সেই সুখের দিন ছিল নিরগুন -
চঞ্চচল্লে এসে ছিল এক দিন ফাগুন ।

মস্তে অস্ত যোবায় ন্যস্ত তারুণ্য বিহ্বল
অদ্ভুত অনুবিধির জীবন বুঝি কুহছল
স্তরস্তির চলনে বিস্ময় ভাটাময় নিরবে
বয়-গয় সমসয় জীবায়ু নৈভবে
নিশ্চল লিলাময় অবলিলায়, অবয়ব
বহে বহা জীবন লালিত নয় ক্ষন সগুন -
চণ্ছলে এসে ছিল এক দিন ফাগুন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।