প্রত্যয়
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - সৃত্মীর অ্যালবাম ২২-০৫-২০২৪

মুক্তির প্রত্যয়ে আমার পথচলা
প্রান্তর-কান্তর সান্তরে চলি
চলি, পথারে-বাদারে, মাঠে-ঘাটে
হাটে-গন্জে, সবখানে, সকলের মাঝে-
-ব্রজে, বলি মানবতার বাণী সারা বেলা ।

আমি অক্লান্তে দিগন্তে দিগন্তে ধাই
সব মানুষের কাছে যাই । শুনি সকলে,
মরমের ব্যথা, সব আকুলতা, মানবের।
খুজি শত ধারায় স্বস্তি, মুর্ছনায় শান্তি
মানবীয় ভ্রান্তি, দুর করি ক্লান্তির অবলীলা ।

মানবীয় পণ হতে একটি জীবন বাঁচাতে
একটি আলয়ে সুখ ছড়াতে, চলেছি
চলবো, হীনতা রোধিতে আমি লড়বো
দুষ্ট ধমনে শিষ্টতা অর্জনে কথা বলবো
আমি আছি থাকবো বহিয়া নিরালা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।