নীল খামে অক্ষর
- রুবিনা মজুমদার ২৯-০৩-২০২৪

স্বপ্নের ক্যানভাসে কুয়াশাচ্ছন্ন জোছনা
নিসর্গের লবণাক্ত নিঃশ্বাসের উপমা ,
ঈশান ব্যপি বৈশাখী বাতাসের বেগ
শ্বেতশুভ্র ডানায় দুঃস্বপ্নের নির্মল আবেগ !


আলো - ছায়ার ভেজানো দেয়ালে স্মৃতির কপাট
নীল খামে সাজানো অক্ষর গুলো মৌন কষ্টের ঘ্রাণে নির্বাক ,
শিশিরের ঢেউয়ে অনুভূতি ছুঁয়ে এলোমেলো বিষণ্ণ লগণ
চাঁদনী লতায় সন্ধ্যা হাওয়ায় নীল স্বপ্নের অবগাহন !


জীবনের জলাধারে তৃষিত পর্বত মুখরিত অরণ্যানী
পলকহীন আবেগে মৃত্যু তো অশ্বের মত দ্রতগামী ,
সবুজ পাতার ফাঁকে বন্য বাতাস নীরবে কাঁপিয়ে কাঁদে
ঝিঁঝিঁদের আর্তনাদে হৃদয়ে পালক ভাঙ্গার প্রতিবাদে !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।