প্রেরণা তুমি
- মোহাম্মদ ইউছুফ মিয়া নুনু - স্বাধীনতার প্রেরণা 'বঙ্গবন্ধু' ২১-০৫-২০২৪

হাজার বছর যুগে যুগে
প্রাণে প্রাণে ধ্বনিত কাব্য
'স্বাধীনতা'
এ অমর কবিতা ।
তোমার আবির্ভাবে চেয়ে
সারা বাংলা সেয়ে
অপেক্ষিত নিরবে পেতে চাহে প্রাণ
হে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ।

স্বাধিকারে লড়ে লড়ে
দৃঢ়পদে বেয়ে
তুমি এলে মঞ্চে গুনি
শোনাতে জয় ধ্বনি ।
জনসমুদ্রে দাড়ালে সুধা হয়ে
শোষিত বঞ্চিত মানুষে
বন্টিয়ে জ্ঞান শোনালে আহবান
মুক্তির, স্বাধীনতার সশস্ত্র সংগ্রাম ।

স্বাধিকার জয়ে অভয়ে
জাগরিত জনতা লয়ে চেতনা
প্রেরণা তুমি অলিক
হে বঙ্গ প্রেমিক ।
সকন্ঠে শোনালে কাঙ্কিত বাণী
তোমার ধ্বনিতে উঠিল রণি
'প্রতিধ্বনি'
জয় বাংলা' জয় জয় গান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।