ইঁদুর দৌড়
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

ইঁদুর দৌড়ে পাল্লা দিয়ে
তুমি পড়ছো পিছে?
বদমেজাজি গিন্নী তোমার
চামড়া দেবে খিঁচে।

মেয়ে-জামায়ের দৃষ্টি এখন
ব্যাংক-ব্যালান্সের দিকে
বাবা-মায়ের স্বপ্নগুলো
হ’চ্ছে ফিকে ফিকে।

অবসরে চলে গেলেই
নপুংসকের দলে
পকেট শূন্য হয় যদি ভাই
পড়বে যাতা কলে।

বন্ধু-বান্ধব সব স’রে যায়
দেখলে ছায়াটুক্
কপাল চাপড়ে কী লাভ এখন
থাকবে না আর সুখ।

নেশার ঘোরে পা-টলমল
টাকার পিছে ছুটছি
প’ড়ে পাওয়া চোদ্দ আনা
ধূলোর মধ্যে খুঁটছি।

ইঁদুর দৌড়ে জিততে হবে
বউ ধরেছে বাজি
ঘুম-খাওয়া সব হারাম ক’রে
ছুটতে হবে আজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।