আশ্চার্য নই, প্রাপ্য প্রাপ্তি
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

হেঁটেছি চারশত কাল গর্দানে নিয়ে তারে, সেবন করিনি জীবাণুরোধক, নিশ্চিৎ বাসস্থান ভেবে। ছেড়ে দিয়ে আশা, নিরাশায় বেঁধেছিলাম কষ্টের পাহাড় বুকে , ভেঙ্গে দিয়ে সাজানো ঘর স্বযত্নে। ভুলেছি, ভুলতে বাধ্যকরেছি তাদের, মন-মনুষ্যত্বকে, যাদের ভালবেসে কাছে টেনেছি, যাদের আদর সোহাগে বলবান-তেজস্রয়ী রুপ দিয়েছি। কারণহেতু, নিশ্চিৎ অচেনা পথের অভিযাত্রী বলে। কিন্তু আজ আমি অচেনা হতে চেনা নগরীতে, নিরাশা হতে আশার আলোতে, দূরারোগ্য হতে মাতৃকোঁড়ে। আশচার্য হলে হোক, কেউ নিরাশায় বাঁধলে বাধোক বুক, এটি আমার প্রাপ্য, প্রাপ্ত সুখ। ওহে ভালবাসার মানুষগণ ওহে তেজস্রয়ী- পালিয়ে আছো কোন কুন্ডে? এক ক্লান্ত প্রান, দাড়িয়ে আছে স্বান্যিদ্ধ লাভে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।