প্রতিদান
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

গোছালো পৃথিবী,
গোছালো ঘর,
গোছালো আমি, পর,
কেবলি অগোছালো-ই রয়েগেল অন্তর।

সকলের মন রক্ষার্থে বিলিয়েছি সর্ব স্বার্থ- পাঁজর,
উৎসর্গরত আমি, আমার শরীর এবং অতপর,
তবুও মিলছেন কেন এত গতান্তর,
কেন ভুলে ভরাট ভান্ডার,
কিসের এত অভিযোগ তোমার।

রুহবিনে তো সবই হস্তান্তররত,
যদি তাও চাও, তবে আমি প্রস্তুত,
খুলে দিব পাঁজর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।