?
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

?

তোমাকে ভালোবাসতে চাই;
ভুলে যাওয়ার অধিকার নিয়ে,
অবহেলা নামক বিষাক্ত পরমাণুতে নিঃশেষ করার ইচ্ছাতে,
পাত্তা না দিয়ে লাপাত্তা হওয়ার সিদ্ধান্তে
ভুলে যাব দশক ডিঙিয়ে শতক দিন নয়তো মাস,
কিংবা বছর কয়েক,
যখন তোমার শরীর খসে পড়বে,
কালো কেশরী ধবল রুপ নিবে,
যৌবন বার্ধক্যে পৌছাবে,
তখন ফিরে আসবো বার্ধক্যের করুন সুর বাঁধতে,
তখনও কি পারবে বলতে? এখনো তোমায় ভালোবাসি.

তোমায় নিয়ে বেড়াবো ছেড়াদ্বীপ হয়ে বাংলাবাঞ্চা,
স্রোতোস্বিনী ভাটায় ছড়ে মরুভূমির বালুকা,
রিকশায় ছড়ে বারো আউলিয়ার দেশ বীর চট্টলা,
তোমায় পাশে রেখে লিখেই যাব পদ্য অবিরাম
চয়নে অন্য ললনা,
বর্ণনারত থাকবো তার চোখ, ঠোঁট, বক্ষবন্ধনী হয়ে
সর্বশেষ পাদুকা জোড়া,
তখনও কি বলবে আমার চুল জাপটিয়ে ধরে; ওগো
তুমিই আমার ভালবাসা?

আমাদের ভালোবাসা চলমান রেখে; আবার প্রেমে মাতোয়ারা হবো,
বয়ঃসন্ধিকাল কিশোরীর প্রেমে হাবুডুবু খাবো,
হাতে হাত রেখে যত্রতত্র বিচরণরত থাকবো,
নবপদ্ধতি প্রেমের অভিজ্ঞতা নিবো,
প্রেমক্লাত হয়ে যখন গৃহে ফিরবো,
কোলবালিশ বাহুডোরে নিয়ে বিছানায় গা বিছাবো,
তখনও কি বলবে! ওগো কোলবালিশ সরাও, আমি
তোমার কোলবালিশ হবো.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।