আমার আমি
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

আমি মিশেছি তাদের সাথে,
যারা অভিশপ্ত,
যারা পেটের দায়ে বিসর্জন দিত নিজ দেহ,
যারা নেশা দ্রব্যের নেশাগ্রস্থ,
ব্যভিচারে মত্ত,
চুরি-রাহাজানিতে আসক্ত।
কি হেতু?
তাদের ভেতরের মানুষটাকে চেনা,
আমার যে বড্ড নেশা।

শুরু করেছি সেই বারোতে,
আজো আছি অটল,
ভিন্ন বেশ ধরে,
ভিন্ন সাজে,
ভিন্ন সূত্র প্রয়োগে।
কখনো মিথ্যা নাটকের সংলাপে,
ভালবাসার বিশ্বাসী ফাঁদে,
কখনো টাকা অপচয়ে,
আবার কখনও একটি রাত বিনিদ্র,
অনায়াসে পরিচিতি লাভ করি ভেতরের মানুষটির সাথে।

এ যদি হয় আমার কু-অভ্যাস,
অথবা পাপ কিংবা অপরাধ,
তবে আমি পাপি, অপরাধী।

হোক আমার সর্বনাশ।
হোক আমার বিনাশ।
বিনাশ অবধি আমি চলমান থাকবো,
যতদিন থাকে দেহে শ্বাস-প্রশ্বাস,
বিলিয়ে দিব সর্বশক্তি,
এটাই আমার উদ্বোধনীয়
এবং সমাপ্তি উক্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।