ছাপ্পান্ন হাজার বর্গ মাইলের কারাগার দে
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২০-০৫-২০২৪

ছাপ্পান্ন হাজার বর্গ মাইলের এক বড়
কারাগার দে
নচেৎ এদের আটাবি কি করে
বিপ্লবে বয়ে চলা রক্তে
সুগার মিশিয়ে দে
হিম শীতল হয়ে যাক
এ যাত্রাই বেঁচে যাবি
ব্যস, সিংহাসন নিশ্চিত
আঙুলের চিহ্নভেদে
রায় পড়িয়ে দে
বিপ্লবের গলে ফাঁসির দড়ি
বেঁচে যাবি, প্রাণে বেঁচে যাবি
গৃহত্যাগী এ বাংলার
যত ক্ষুদিরাম রয়েছে
জ্যান্ত ধরে আন
হেমলক বিষের পেয়ালা
হাতে তুলে দে
বচনে-চয়নে
মরে যাক
মরে যাক
নচেৎ মটকাবে তোর ঘাড়

বিপ্লব যদ্দিন রবে বেঁচে
প্রতি মানুষের অন্তরে
পতপত করে উড়বে পতাকা
মনুষ্য পৃথিবীর প্রান্তরে!

উপড়ে দে
নচেৎ নূহের প্লাবনের ন্যায়
ভেসে যাবি।।

ঢাকা/২৭.১১.১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।