বৈশাখী মেলা
- নীললোহিত গৌতম - "কবিতা আজ ও আগামি" কাব্য সংকলন ১৭-০৫-২০২৪

জীবনের চাওয়া ও পাওয়াগুলো এসে মিলিত হয় মেলাতে।
আর কোথাও চাইলে আমরা পাবই এমন আশা করলে ভুল হবে।
মেলা মানে বহু মানুষ, হৈ-চৈ, রকমারী পণ্য ও খাবার—
মন যা চায় তাই খুঁজে পাবে।
মনের ইচ্ছাগুলো মেলার রঙে সেজে ওঠে
এতদিন যা খুঁজেছিলে তা কেউ দোকান সাজিয়ে বসে আছে।

বৈশাখী মেলায় আমরা গিয়েছিলাম ঘুরতে।
কিছু কিনবো বলে ঠিক ছিলো না,
তবু কেন জানি
মেলায় রকমারী জিনিস দেখে তোমার ইচ্ছে হল অনেক কিছুই নিজের করে পাওয়ার?
আমারও ইচ্ছে ছিল কোনদিন তুমি আমার কাছে কিছু চাইবে।
তোমার মনের মত জিনিস খুঁজে পেয়ে অনেক কিছুই আবদার করলে,
আমি তোমার সব ইচ্ছা পূরণ করেছিলাম—
এটাই ছিল আমার কাছে সবচেয়ে বড় পাওয়া।
আমাদের চাওয়া ও পাওয়াগুলো পূর্ণ হয়েছিল বৈশাখী মেলাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।