আল্পনা
- নীললোহিত গৌতম - "কবিতা আজ ও আগামি" কাব্য সংকলন ১৭-০৫-২০২৪

উৎসব ও আনন্দের মুহূর্তে
আমাদের মন সেজে ওঠে কত না কল্পনায়।
কল্পনাকে খড়িমাটি ও সাতরঙে আঁকলে তারা ফুটে ওঠে আল্পনা হয়ে।
আমরা প্রতি মুহূর্তে মনে মনে কত যে আল্পনা আঁকি সবাই কি তা জানতে পারে?
আমাদের মনের সব কল্পনাকে বাস্তবে ফুটিয়ে তোলার জন্য যে একটা বড় ক্যানভাস লাগবে।
জীবনে অনেক সময় আমাদের পথ ভিন্ন-ভিন্ন হলেও
উৎসবের সময় আমরা সবাই একই পথের যাত্রী।

১ লা বৈশাখের আনন্দ বুকে নিয়ে যখন ঢাকার সংসদ ভবনের পথ ধরে হেঁটে যাচ্ছিলাম,
সে পথ সেজেছিল অপূর্ব আল্পনায়—
আসলে তারা আমাদের মনের আনন্দ ও ভালোবাসা,
যা বাস্তবে ফুটে উঠেছিল পথজুড়ে।
তুমি কি জানো,
সেই আল্পনার একটি ফুল আমি এঁকেছিলাম তোমার জন্য?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।