সুবোধ
- মোঃ সাইফুল্লাহ(সুজন) ১৮-০৫-২০২৪

সুবোধ বালকটি সত্য বলিয়া-
রাঘবের চাপে গেলো পালাইয়া।
হায়রে সমাজ! সত্যতে কেন এত ভয়?
যদি ফাস হয়, মনে ভয়।তাই এতো সংশয়।
সুবোধ পালালেও সত্য কি যাবে পালিয়ে?
তা নয়।তাকে সত্যই আনবে ফিরিয়ে।
সুবোধেরা পালাবার নয়।
সত্যই ওদের মূল আশ্রয়।
না সুবোধ পালায় নি।
না বুঝেই ঘোলা করেছো পানি।
এ সমাজ সুবোধের,সত্য যার পক্ষে।
তেজী প্রাণ আছে যার বক্ষে-
সে কি পালাবে? কখনোই নয়।
রাঘব আছে ভয়ে,যদি সে আসে লোকালয়।
সুবোধেরা সদা সর্বদা সবখানে।
তারা ছিলো,আছে, থাকবে এই সমাজ নির্মাণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।