কুয়াশার ঝোঁপে এক উঠোন রোদ
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২০-০৪-২০২৪

কুয়াশার ঝোঁপে এক উঠোন রোদ
-মাহ্দী কাবীর
কুয়াশার ঝোঁপে লুকিয়ে দোয়েল,
বাগানবিলাস ফুল
মাকড়সা জালে শিশির স্নানে খেয়ে যায় শত দুল।
জমে আছে ফুল মেঘকালো চুল, শুষ্ক ঠোঁট কী চেয়ে?
দীর্ঘ রজনী পাড়ি দিয়ে যেন সূর্য উঠলো পিছিয়ে।
চিকচিকে রোদে মাকড়শা জালে মুক্তোরহার বুনে
কুয়াশার ঝোঁপ ভাঙ্গে যে চুপ প্রকৃতিরা জেনে শুনে!
ক্ষুধার্ত বাতাস ছুটে চলে যায় পাতা ঝরার দেশে
কুয়াশার ঝোঁপে ঘুমিয়ে পাহাড় জাগলো অবশেষে।
ভাঙ্গলো আজ পাখিদের ঘুম, কুয়াশার অবরোধ
শিশিরের গায়ে উপচে পড়লো উঠোন ভরা রোদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।