শহীদের কথা
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

সংগ্রাম স্বাধীনতা পাবার জন্যে
সংগ্রাম স্বাধীন প্রাণে বাঁচার জন্যে
একাত্তরে সংগ্রাম করতে করতে
আমরা সেদিন বিজয়ী হলাম,
শহীদের কথা বলতে গিয়ে ব্যর্থ হলাম।

আকাশে বাতাসে বক্ষে বৃক্ষে
জলে স্থলে তখন ছিল,
আমাদের স্বপ্ন জয়ের আশা
যুদ্ধে আমরা লড়াই করেছি
মা মাটি মানুষের ভালোবাসা।

কত প্রাণ হলো বলিদান হলে
মুক্তির সোপান তলে।
দেশের কাছে দশের কাছে
অনেক কথা বলার আছে।

একাত্তরের বিজয়ের কথা
লেখা আছে অশ্রুজলে
স্বাধীন বাংলা পেয়েছি আমরা
মৃত্যুঞ্জয়ীদের মহা বিপ্লবে।

বিজয়ের এইদিন যখন ফিরে আসে
কেউ কাঁদে কেউ হাসে,
লাল সবুজের বিজয় নিশান
শহীদের কথা বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।