শহীদের গান
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

মাগো আমি স্বাধীন দেশের কবি
ইচ্ছে মত বাংলা ভাষায় করি লেখালেখি
মুক্তিযোদ্ধার মহান বিজয় আমি দেখিনি
তোমার চোখে অশ্রু দেখি,শুনি সে কাহিনী।
ভয়ে আমার বুকের ভিতর উঠে দারুণ ঝড়
হয়নি বিজয় খুব সহজে,দিতে হইছে দাম
বাংলা মায়ের কমলমতি তিরিশ লক্ষ প্রাণ।
ঊষার আলো পূর্ব দিগন্তে উঠলো আবার হেসে
শুনছি কত রাজাকারে দেশ খেয়েছে গিলে।
সবুজ ঘাসে নদীর জলে রক্তে হলো লাল
রক্তে মাখা মায়ের আচল আমার বিজয় নিশান।
একাত্তরে তোমার ছেলে ঘর ছেড়েছে আর ফেরেনি ঘরে,
বলছি আমি কাঁদিস না মা,তোমার ছেলে শহীদ
অন্ধকারের ডুবে থাকা দেশ কে করছে স্বাধীন
এমন একটা স্বপ্ন ছিলো খোকার মনে আঁকা
স্বাধীন দেশে স্বাধীন প্রাণে বা্ঁচবে মানুষ,থাকবে নাকো বাঁধা।
খোকার স্বপ্ন সত্যি আজি,স্বাধীন মোদের প্রান
সেদিন আমার জন্ম হলে,খোকার সাথে আমিও গাইতাম ঘুম-ভাঙানির গান,
আজকে মোদের বিজয় দিবস,গাই শহীদের গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।