বিজয়ের শপথ
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

বছর ঘুরে এলো আবার মোদের বিজয় দিবস।
বিজয় নিশান হাতে নিয়ে নাচে শিশু- কিশোর।
হাজার বছর ছিলাম মোরা এদেশে তে বন্ধী পরাধীন
একাত্তরের মহান বিজয় করল মোদের স্বাধীন।

দুঃশাসনের প্রচীর ভেঙে পূব আকাশে নতুন ভোরে
স্বাধীনতার সূর্য হল উদয়,তিরিশ লক্ষ লাশের দামে
লাল সবুজের বিজয় নিশান আমরা পেয়ে ছিলাম।
সেই যে মোরা স্বাধীন হলাম,মুক্ত মোদের প্রাণ
বছর ঘুরে আবার এলো মোদের বিজয় দিবস
লাল সবুজের নিশান উড়ে,নাচে শিশু কিশোর।

একাত্তরে নয় মাস ধরে রক্তক্ষয়ী যুদ্ধ সংগ্রাম
অবশেষে ষোলই ডিসেম্বর এলো মোদের বিজয়।
বিজয় নিশান ছিনিয়ে আনতে দিল যারা প্রাণ
তাদের স্বপ্ন বাঁচিয়ে রাখি এই শপথ করি আজ,
আমরা সবাই মিলে দেশ কে ভালোবাসার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।