বিজয় নিশান
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

ঐ দেখা যায় বিজয় নিশান
লাল সবুজের পতাকা,
রক্তে ভেজা মায়ের আচল
মোদের বিজয় নিশানা।

ঝড় বাদলে সূর্য তাপে
শুকায় ভিজে দেহ,
তবুও সেই বস্তটুকু
আকাশ জুড়ে হাসে।

চারিদিকে সবুজ ঘেরা
যেমন সবুজ বন,
মধ্যে খানে রক্ত লাল যে
কৃষ্ণচূড়া, শিমুল,পলাশ
সেই লেহিতে লাল।

স্বাধীন বাংলার বিজয় নিশান
আমার অহংকার,
স্বাধীন ভাবে বাঁচতে শেখার
সাহস যোগায় বুকেরী ভিতর।

ঐ আমাদের বিজয় নিশান
রক্ত দিয়ে কেনা,
সালাম জানাই বীর শহীদের
দান করেছে স্বাধীন মুক্ত প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।