বিজয় শ্লোগান
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

এসেছে বিজয়ের মাস বছর ঘুরে
যুদ্ধে পরাজিত পাকিস্তান এখন অতীত,
যেদিন হয়েছে ওদের পরাজয়।
সেই দিনটা মোদের হয়েছে বিজয়;
বিজয় আসেনি সহজে,দিতে হয়ে অনেক দাম!
মুক্তিসেনা বিজয় এনেছে,জয় করে সব ভয়।

লাল সবুজের পতাকা মোদের শান্তির নিশান,
ছিনিয়ে অানতে গিয়ে,দিতে হয়েছে বুঝ অবুঝ কত প্রাণ।
বাংলা মায়ের সোনার ছেলে পায় না কোন ভয়,
তাদের প্রাণের বিনিময়ে মোদের আজকের বিজয়।

মোদের বিজয় রক্তে ভোজা সবুজ ঘাস, মাটি;
মোদের বিজয় কৃষ্ণচূড়া রক্তজবা,শিমুল, পলাশ পাখ- পাখালির গীতি!
বিজয় এলো বছর ঘুরে মানুষের মাঝে
রাজ পথে তাই মিছল করি বিজয় শ্লোগানে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।