পাগলী মা
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

বিজয় দিবস এলো পারে
খোকার পথ চেয়ে,
পাগলী মায়ের বুকের ভিতর
দুঃখ কষ্ট বাড়ে।

একাত্তরে ঘর ছেড়েছে
আর ঘিরেনি ঘরে,
বিজয় দিবস এলো পারে
বুক ফুলিয়ে কাঁদে।

খোকার জন্য তৈরি খাবার
নষ্ট হল ঘরে,
আসবে নাকি খোকন এবার
বিজয় ডিসেম্বরে।

শিউলি ফুলের মালা গাঁথে
হাজার স্বপ্ন বুকে,
বসে থাকে রাত্রি জেগে
কখন খোকা আসে।

ফুলের মালা শুকিয়ে গেল
খোকা এলোনা তো ফিরে।
বিজয় দিবস এলে পারে
পাগলি মা যে কাঁদে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।