বিজয়ের উৎসব
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

যখন ১৯৭১ছিল
নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ দ্বারা গৃহীত .....
মুক্তিযুদ্ধের যুদ্ধক্ষেত্রে;
মানুষ তাদের জীবন জীবিত রাখার জন্য লড়াই করেছে।
এদেশ কে বাঁচাবার জন্য লড়াই করেছে,
লক্ষ লক্ষ লোক মরে গিয়ে বেঁচে আছে।
ইতিহাসের পাতায় শহীদ আজ অমর গাঁথা
নতুন প্রজন্মের নীরব নিরপেক্ষ-তারকা
রক্ত তাদের স্বপ্নের বাংলাদেশে
কুটিরগুলি ভবনের ভেতরে ঢুকে পড়ে
লক্ষ মানুষ এদেশে মিথ্যা মানুষ
ধর্মের নামে ব্যবসা করে।
মানুষের স্বপ্ন আজ বিভ্রান্ত হচ্ছে
একটি মাদকদ্রব্যের আসক্তি দ্বারা সীমাবদ্ধ
একটি সিঁড়ির মত
দুষ্টামুখী লোক মাটিতে পড়ে থাকে।
কিন্তু আজ ১৬ ডিসেম্বর
ভ্যবিষাত প্রজন্মের স্বপ্ন
জীবিত স্বপ্ন,স্বপ্ন কে বাঁচাবার স্বপ্ন
একটি সুন্দর সকালে স্বপ্ন
আমাদের চোখ বন্ধ এবং দেখি
একটি নতুন সকালে আসছে
তীক্ষ্ণ হাত দিয়ে সেই নিষ্পাপদের হাতধরে
আমাদের প্রচেষ্টায় ডাকি সবাইকে
বাংলার জমিন মুখরিত মুক্তির উৎসবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।