লাল সবুজের কাপড়ে
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

মুক্তিকামী সোনার ছেলে
স্বাধীনবাংলা কিনতে,
হাসিমুখে জীবন দিলো
শত্রু মুক্ত করতে।

পুড়লো আকাশ পুড়লো বাতাস
উড়লো কালো ধোয়া,
চাঁদের মুখে আগুন জ্বলে
কান্দে আমার হিয়া।

শহর পুড়লো গ্রাম পুড়লো
পুড়লো বনভূমি,
ক্ষেতের ফসল ঘরবাড়ি
নাইতো কিছু বাকি।

গাছের ডালে কান্দে পাখি
মায়ের কান্নার সুর ধরে,
ঝলসে ওঠে বুকের ভিতর
অত্যাচারীর দাপটে।

নদীর পানি লাল হয়েছে
শহীদ ছেলে রক্তে,
সূর্য উঠে পূব আকাশে
রক্তেমাখা সিদূরে।

বাংলাদেশের সবুজ ঘাসে
লাল হয়েছে রক্তে,
তাইতো আমরা নিশান উড়াই
লাল সবুজের কাপড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।