আমার গৌরব
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

ছুঁয়েছি আজ বিজয়ের নিশান
কত আন্দোলন রক্তক্ষয়ী সংগ্রাম
রাষ্ট্রভাষার মিছলে গেল কত প্রাণ
জয়বাংলার বজ্রকণ্ঠ একাত্তরের
মুক্তিযুদ্ধের রাজপথ কাঁপানো শ্লোগান।

বিদ্রোহ করেছে তিতুমীর কতকাল
বিদ্রোহ করেছে হাজী শরিয়ত উল্লা
বিদ্রোহ করেছে ক্ষুদিরাম
বিদ্রোহ করেছে সূর্যসেন
বিদ্রোহ করেছে অবন ঠাকুর
বিদ্রোহ করেছে সালাম,বরকত,জব্বার
বিদ্রোহ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর।

আজ আমাদের হয়েছে বিজয়
জীবন গিয়েছে তিরিশ লক্ষ প্রাণ,
স্বাধীন হয়েছে সোনার বাংলা
পেয়েছি নতুন মানচিত্র,
সবুজ শ্যামল রুপসী বাংলা
উল্লাসীত আজ প্রিয়জন হারাবার ব্যাথা ভুলো,
নতুন স্বপ্ন আজ হৃদয়ে করিয়া বপন।

দুর্বল নয়, নয়তো ভীরু বাঙলার মানুষ
অত্যাচারীর বিরুদ্ধে রুখতে জানে সাহসী
বীর পুরুষ।
রক্ত দিয়ে ছিনিয়ে এনেছে বিজয়ের লাল সবুজ নিশান,
ইতিহাসে লেখা ১৬ ডিসেম্বর,
পাকহানাদার কাঁপে থরথর।
রক্ত দিয়ে বিজয়ের মালা গাঁথা,
বিশ্ববাসীর কাছে বাঙলী স্বাধীন
জাতি উচু করে মাথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।