রক্তে লেখা ডায়েরী
- মকিজুর রহমান - বিজয়ের কবিতা ২১-০৫-২০২৪

রক্তে লেখা ডায়েরী আমার
একাত্তরের মহান মুক্তিযোদ্ধা
সংগ্রাম আর বিপ্লবীদের
জীবন ত্যাগে আমরা পেলাম
মুক্ত স্বাধীন সোনার বাংলা।
.
রক্তে লেখা ডায়েরী আমার
ভাষা আন্দোলন দিবস বা শহীদ দিবস,
সোনার ছেলে রক্ত দিয়ে
ফেব্রুয়ারির একুশ তারিখ
করল মোদের বাংলা ভাষা দান।
.
রক্তে লেখা ডায়েরী আমার
উনসত্তরের গণঅভ্যুত্থান,
সোনার ছেলে আসাদ সেদিন
দিলো তাহার প্রাণ।
.
রক্তে লেখা ডায়েরী আমার
পঁচাত্তরের পনেরোই আগষ্ট
এক ফোটা রক্তের কাছে
সাত কোটি বাঙালীর পরাজয়।
.
রক্তে লেখা ডায়েরী আমার
১০ নভেম্বর ১৯৮৭
স্বৈরাচার বিরোধী আন্দোলন
নুর হোসেনের জীবন দিয়ে
স্বৈরাচারীর হয়নি সেদিন পতন।
.
রক্তে লেখা ডায়েরী আমার
২০০৯-এর বিডিআর বিদ্রোহ
বিদ্রোহীরা কেড়ে নিল
সাতান্ন কর্মকর্তার জীবন।
.
রক্তে লেখা ডায়েরী আমার
২১শে আগস্টের গ্রেনেড হামলা
শেখ হাসিনার জনসভায়
তাকে হত্যার অপচেষ্টা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।