একটি পাখি
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

নীল সবুজের বনে,নীল আকাশে মাঝে
কত পাখি ডানা মেলে আপন মনে উড়ে
সাগর নদী পাহাড় জুড়ে কত পাখির বাস
আমার ঘরের চালের কোনায় কত পাখি হাসে
ছবির মত একটি পাখি,প্রতিদিন গানের সুরে ডাকে।

কোকিল ডাকে কদম গাছে,কৃষ্ণ কালে বন
যখন ফোটে ঊষার আলো,থৈ থৈ নদীর জল
তখন আমি গল্প করি, ফুলের সাথে কানন কূলে
হৃদয় নাঁচে পাখির গানে,হৃদয় সুখে হাসে।

বাঁশি বাঁজায় শুকনো পাতায়,সুর তুলিয়া সুখে
হাওয়ার সাথে তাল মিলিয়া নাচে ধানের শীষে
দুচোখে ভরে দেখি কত প্রেমের মাখামাখি,তবু
কোন জীবন ভরা আঁকা দুঃখের ছবি।

জীবন কত স্বপ্ন দেখে,মরা বাঁচা দুঃখ সুখে হাসি
হৃদয় প্রদীপ জ্বলে নেভে,জীবন মানেই ছবি,
ব্যাথায় ভরা প্রাণের আঁধার,আলোর করেন খোজ
মন হয়ে প্রেমের বিষে মগ্ন করুন চিত্ত তরু উম্মাদ

যে আলোতে জীবন বাঁচায়,সে আলোতে মরণ
বুকের ক্ষত মনের মাঝে হয়, না যেন সহজ জীবন
আলোর খোজে কত মানুষ,আলো ছোটে পিছে
সুখের ঘরে আঁধার ভরে, দুঃখ গুলো হাসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।