অস্কার
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

অস্কার

মরণ তোমার মুক্তি! মরণে কে পেয়েছে অস্কার?
যায়াবর বিরহি জীবন সে নৃত্যের সঙ্গিনী ;
দুঃখ সুখের কান্না হাসিতে সোনার জীবন,
গড়ে তোলে মরণের ভাস্কর্য!
মরণের আছে সম্পূর্ণতা স্বাধীনতা,জীবনের শত
যজ্ঞের নাটের গুরু, বাঁধে ভালবাসার সংসার,
বাঁধন ছেড়ে যুগে যুগে গত হয়েছে কত জীবন,
সর্বহারা নীলকণ্ঠ পাখির গানে,একাকার হয়ে যায়,নীলকন্ঠ ফুলের প্রাণ,
জীবনে পায়ে পায়ে মরণের বাঁধা শিকল,
পৃথ্বী পাড়ে থাকবেনা কোন জীবন,
তোমার মুক্তি বাঁধা হয়ে দেওয়াল সংসার,
শত যুগে শত বর্ষে উন্মুক্ত সাক্ষরের ভাস্কর্য গড়েছেন,
বালি মাটি পাথরের জীবন,অস্কার দাও হে কালের ঈশ্বর !
তুমি মরণের হাতে,
আমি মুক্তি চাই মানবতার,
যন্ত্রণা বতরে নিত্য আন্দোলনে,একমুঠো অস্কার আসে
জীবন মুক্তির নিত্য দিনে,মরণের সাথে জুড়ে দিয়েছে তুমি ভুবন জুড়ে জীবন,
আমি আছে মরণের অস্কার পাওয়ার প্রার্থীর মাঝে।
আমাকে দিতে পারে, মরণের অস্কার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।