কষ্ট
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২০-০৫-২০২৪

বুকের পাঁজড় ছিড়ে পৌচ্ছে গেছে;
রক্তনালী জুড়ে আমার কষ্টগুলো।
ছিন্নভিন্ন পরাস্ত জীবনে হিংস্রতার রক্ত পিয়াসের নেশায়
নিভিয়ে দিতে চায় জীবনের সকল আশার প্রদীপ।
মুছে দিতে চায় সকল ভালবাসার স্মৃতিচিহ্ন
চোখের জলে অবিরত ভাসায় বুক,
আশার ঘরে ধরেছে ফাটল
রাতের আধারে আমি একা আর আমার কষ্টের দিন
স্বপ্ন গুলো ভেঙে যায়।
কষ্টগুলো পদ্ম গোখরার বিষাক্ত ছোবলের মত যন্ত্রণা দায়ক হয়ে উঠে
ভালবাসা নামের সুখ পাখিটা উড়ে গেছে কবে?
জীবনের মধুর স্মৃতি গুলো আমাকে বন্ধী করে কষ্টের কারাগারে।
জীবন হয়ে গেছে হতাশার মেরুভূমি
আমাবস্যার রাতের মত,
কষ্ট গুলো জীবনে ডাকে আঁধার।
তবু ও স্বপ্ন দেখা!
চোখের সামানে ভেসে উঠে ধূসর ছবি
জীবনের সকল আশা হয়ে যায় নিরাশা
তবু বেঁচে থাকার একটু আশায়,
আকাশের গায়ে তাকিয়ে দেখি দুটিতারা
জবাব দাও সে কি তুমি?
হৃদয়ে বিষের অনল জ্বালায়ে,
মুহূর্তে পুড়িয়ে ছাই করে আমার জীবন
আমার সমস্ত ভুবন জুড়ে কেবল কষ্টের বসবাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।