মানুষের অধিকার
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

স্বাধীনতা আজ চিৎকার করে কাঁদে

চোখে কালো সানগ্লাস,

রক্ত দিয়ে ছিনিয়ে এনেছি জাতীয় পতকা

কি আশায়।

স্বর্গ থেকে ফিরে আসতে চায়

শহীদের আত্মারা

আমার দেশের চলেছে মানুষ হত্য

কোথায় আছে বীর সৈনিক

ভেঙে ফেলে যত দুঃশাসনের প্রাচীর

সন্ত্রাসীর হাতে খুন হয়ে হারিয়ে গেল আজ

কত বাঙ্গালির মানুষ।

সেদিন খুন হলো সাগর রুনী দম্পতি

সোহাগি নামের গোলাপ ফুলের আত্মহত্যা দেখলাম,

রক্তে রাজপথ রঙিন করেছে

বেঈমান কাপুরুষ।

আরো কত প্রান ঝরিতে দেখিবো

বুকের ভিতর একটা ভয়ের ব্যাথার মোচড় দিয়ে উঠো,

আমরা তো স্বাধীন জাতি,

তবে কেন আমাদের এই পরাধীন

স্বাধীনাতা চেয়ে চেয়ে,

আজো প্রাণ হারালো কত মানুষ

স্বাধীন দেশে বাকস্বাধীনাতা

এমন কেন এ দেশের মানুষের ললাট

বন্ধ কর যত দুর্ণিতী অনিয়ম

সাহসী বীর শপথ নাও,

স্বাধীনতা রক্ষার,

পূর্বের মত আবার আমরা ঐক্যবদ্ধ হয়ে

ফিরিয়ে দেবো মানুষের অধিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।