এ দেশ এখন কি চায়
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

আমি বিখ্যাত হতে চাই না

আমি বিপ্লবী হতে চাই না

আমি কবি হতে চাই না

পৃথিবীর বুকে ন্যায়ের সুশাসন চাই

স্বাধীন বুকে স্বাধীনতার অধিকার চাই

দুর্ণিতী মুক্ত বাংলাদেশ চাই।

বাংলার বুকে যত দিন রবে,শেখ মজিবর রহমান,

কাজী নজরুল ইসলাম,

রবীন্দ্রনাথ ঠাকুরের নাম

ততদিন আমি শ্বাস তুলো বাঁচতে চাই।

ষোল কোটিপতি মানুষের সাথে বাংলার মাটিতে থাকতে চাই,

গরীব কাঙাল পথশিশুদের মাঝে মিশে যেতে চাই।

কুলি মুজুর চাষীর মত বাঁচতে চাই

বাংলার বুকে আজ বড়ই দাহন

আমরা নষ্ট হয়ে গেছি,

খাদ্য পণ্যে দ্বিধা হীন মনে বিষ মিশাই।

মানুষের রক্তে রাজপথ লাল হয় প্রতিদিন

বাতাসে লাশের গন্ধে দম বন্ধ করা জীবন

আর কত কাল এভাবে কেড়ে নেবে সুখ

আমার স্বজাতি,

আমাস স্বদেশ

আমার স্বাধীনতা

এখন এ দেশ কি চায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।