বঙ্গভূমি
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

তোমার বুকে মাথা রেখে বাঁচার স্বপ্ন দেখি
কত মততার বাঁধানে আমায় বেঁধেছে
তোমাকে ভুলে থাকতে নাহি পারি।

তোমাকে ছেড়ে কোথাও যাব না
তুমি আমার মায়ের আচল,
আমার বঙ্গভূমি।

সবুজ শ্যামল ফসল ভরা মাঠে
তোমার হাসি
কাশফুলের নরম ছোয়ায়,
তোমার অনুভূতি
পাখি ডাকে হৃদয় জুড়ায়
তুমি আমার,
মায়ের মুখের সোনার হাসি।

তোমার বুকে নদীর জলে তৃষ্ণা মেটাই
জ্যোৎস্না রাতে তারা গুনে হাসি
নিত্য তুমি বিলিয়ে দাও ভালবাসা
তোমার প্রেমে মুগ্ধা শুধু আমি।

জনম জনম তুমি আমায়
করলে অনেক ঋণী
আঁধার আলোয় তোমার পরশ,
চারিদিকে তোমার অনুভূতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।