চিৎকার
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

একটি পাখির শিস হাওয়ায় চিৎকার তোলে
অবসাদ আর ব্যর্থতা যুদ্ধক্ষেত্রে গ্রেনেডের শব্দে
শিকারীর গুলিবিদ্ধ পাখি অন্যমনস্ক হয়ে পড়ে।

ব্যথিত আমি মৃত্যুর কাছ থেকে অনন্ত বিচ্ছেদে
প্রসিদ্ধ নগরীর সুপ্রাচীন স্থানের ব্যবধান খুজে
স্মরণীয় স্বপ্নের ঠিকানায় শেষ রজনীতে পৌচ্ছে
নক্ষত্রপুঞ্জকে পিছনে ফেলে দুঃখের সাতমহল পুরনো বাড়ির আদি বাসিন্দা হবো বলেই আজ
বেদনার পুরাতন গানে রঙিন গোধূলি দেখিনি।

ক্ষুধার্ত আমি অশ্রুভেজা দুটি চোখে শিহরিত
কোমল বর্ষণে স্মৃতির ভিতরে বিরল শিশিরে
ঝড়ো হাওয়ায় বেদনাবিধুর পেয়েছে পূর্ণতার
বাক্যালাপগুলি ভেতর-মহলে হৃদয়ে স্বপ্নের সাম্পান,
অবলীলাক্রমে উত্তপ্ত মরুভূমির ভুল পদক্ষেপ।

সামান্য দেহের অংশের প্রশ্নে ভয়ে কাঁপে বুক
নষ্ট হয়ে গেছে প্রেম,তোমারই রূপের গৌরব
চোখের জল আমার আত্মীয়-বান্ধব আজকাল
পৃথিবীর মাধবীলতা তুমি চোখ তুলে দেখো
আমি দেহের সীমায় তোমার খোদাই করা ছবি।

আমার অন্তিম শয্যায় প্রেমিকার মুগ্ধ চোখ
আয়নার মত ভেসে মিথ্যা রুপের কাহিনীর
সংলাপের শংকায় কেবল বুক জ্বলে যায়
আমি এই পৃথিবীর বুকে তুলি শুধু চিৎকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।