মিনার
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

আমি একমুঠে অন্ন পেলে,
আমার ক্ষুধার্ত সন্তানে মুখে তুলে দেব
জঠরের চেয়ে ক্ষুধার জ্বালা বড়।

একটা পুরাতন ছেড়া শাড়ি পেলে
আমার বৃদ্ধা মায়ের শরীলের আব্রু রক্ষা করবো
ব্যর্থ আমি পেয়েছি, পেয়েছি’,
শুধু আপমান আর ধিক্কার,আর
আমার দুঃখ যন্ত্রণার চিৎকার।

একচিলতে জমি পেলে,একটি ঘর বানাবো
হৃদয়ে স্বপ্ন থাকবে অবিরত,বিশ্বাস
আমার আছে মাথা গোজার একটু ঠাই।

একমুঠে ভিক্ষা পেলে,ক্ষুধার লাগি খাদ্য কিনবো
যদি দুটো পয়সা বাঁচে,আত্নার তৃপ্তির জন্য,
এক গুচ্ছ ফুল কিনে,প্রাণ ভরে সৌরভ,
মাখবো হৃদয়ের পাঁড়ায় পাঁড়ায়,
করিব পুস্প বিলাস।

একরত্তি ভালবাসা পেলে,
আমার সব দুঃখ ভুলে,মাথা উচু করে
সম্মিলিত মানুষের পৃথিবীতে বপন করবো
সুখের সেই জংলা বৃক্ষের সোনালি বীজ
সমস্ত যুদ্ধ বিদ্রোহ হিংসার গন্ডি পেরেয়ে
সকলকে নিয়ে যাবো ভালবাসার স্বর্গোদ্যান
আমরা গড়ে তুলবো বিশ্ব সংসারে,
অমৃত ভালবাসার উচ্চ মিনার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।