সত্তা
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

দিগন্ত থেকে দিগন্তে আরো পথ
অবাক রাতের তারারা সংশয়
জীবনের স্বপ্ন পিছে স'রে যায়
জোনাকির ক্লান্তশ্বাস ছুঁয়েছে আকাশ।

আমার মৃত্যু হানা দেয় বারবার;
পাপের দুর্গ গম্বুজ ও মিনারে
কেবল লুকোনো অক্ষমতার গ্লানি।

আমি কিন্তু বুঝেছি সে ভাষা
মৃত্যুর রুদ্ধস্বরের আমি পাই
জন্মেই স্নিগ্ধ বিদ্রোহ সেলাম
স্রোতের পিছুটানকে নিরুপায়
জীবন আজি ভীরু সত্তা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।