গাঁয়ে যাবো
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

শহর ছেড়ে গাঁয়ে যাবো
মনে অনেক আশা,
আবার আমি মাটি চষে
কৃষক হব খাসা।

মাটির বুকের রাঙা ধুলো
মাখব সারা গাঁয়,
ক্লান্ত শরীল বাতাস করবো
পূব দক্ষিণা বায়।

পুকুরপাড়ে দুপুর বেলা
বরশি হাতে নিয়ে,
দেখব কত লোকের মেলা
শান্ত দীঘির জলে।

আকাশ জুড়ে চাঁদের হাসি
দেখব আমি একা।
আঁধার রাতে ঝোপের ধারে
জোনাক পাব দেখা।

সোনার ধানে গোলা ভরা
পুকুর ভরা মাছ,
পিঠাপুলির আমোদ আহ্লাদ
থাকবে বারমাস।

বিলের জলে শাপলা ফুলে
হাসবে আমায় দেখে,
কলাগাছের ডিঙি বেয়ে আমি
যাব আনেক দূরে।

পথের মাঝে কাঠবিড়ালি
গাছের ডালে নাঁচে,
ভাঁট ফুলের গন্ধ ভরা
আমার সারা গাঁয়ে।

কত যুগের ভালবাসা
গাঁয়ের সাথে বাঁধা,
মিলেমিশে আছি আমরা
গাঁয়ের মানুষগুলো।

মনে আমার জেগে উঠে
আমার ছেলেবেলা,
ঐগাঁয়ের ধুলা মাটি
আমার গাঁয়ে মাখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।