সিন্ধু
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২১-০৫-২০২৪

এখন অপেক্ষা করি, বালিকাকে বিদায় দেবার
কোন কালে তার সব রূপ গেছে পচে;
মাঝরাতে বিছানায় চাঁদের জ্যোৎস্না এসে পড়ে
তখন কি জানতাম বুড়ো হয়ে যাব?
তাকিয়ে তাকিয়ে ওরা যখন হাঁটেঁ বা বসে থাকে
মানুষ সমুদ্রকেই সবচেয়ে বেশি ভালবাসে।

চাদেঁর গুহার দিকে নির্নিমেষে চেয়ে থাকি,
গৃহের থেকে ভুল বহির্গত কোনো শিশু
হারিয়ে গিয়েছে পথে,বিমর্ষ ভাবনায়
মানুষ নিকটে গেলে প্রকৃত সারস উড়ে যায়।

ব্যর্থ আকাঙ্খায়,ইতিহাস সৃষ্টি করে;
তোমার অভাব বুঝি অনেক কিছুই তবু
আমাকে ও মনে রেখো পৃথিবীর লোক
মৌয়ুতের গীতে ভরি গেছে হৃদয় আমার
কবিতা সমাপ্ত হতে দাও,হে সিন্ধু আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।