পদক্ষেপ
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

হিংস্র পশুর অন্ধকার এলো
আকাশে চাঁদ নেই, আকাশ অন্ধকার
আকাশের দীর্ঘশ্বাস লাগে
বসন্তের বজ্রধ্বনি অদৃশ্য পাহাড়ে
আকাশে শুনেছি আজ মেঘের বিষাণ।

আর মাঝে মাঝে আগুন জ্বলছে
বিফলে গভীর রাত্রে চাঁদ ওঠে
অনাবৃষ্টির আকাশ হোক অন্যরূপী
সময়ের শূন্য মরুভূমি জ্বলে।

দিগন্তে দুরন্ত মেঘের মতো!
পুরোনো বিষণ্ণতা হাওয়ায় বোনে
মৃত্যুর গম্ভীর, অবিরাম পদক্ষেপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।