প্রত্যাশা
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

সময় গড়াতে গড়াতে আজ
স্বপ্ন গুলো থেমে যায়
সময়ের কাছে প্রত্যাশা মোর
জীবন মৃত্যুর মহাজয়।

ফুলের গন্ধ পাবার জন্যে
ফুটো ছিলাম শতকাল
ভুবনের বুকে নগর জুড়ে
স্বপ্নরা ছিড়ে খায়।

রাতের কাছে প্রত্যাশা ছিল
জ্যোৎস্নার বুকে হাটবো
নদীর কাছে প্রত্যাশা করি
নৌকা নিয়ে ভাসবো।

ফুলের কাছে আছে প্রত্যশা
হৃদয়ে বিপুল গন্ধ পাবার
নারীর কাছে প্রত্যাশা মোর
বলতে গিয়ে ব্যর্থ হোলাম।

বাঁশির কাছে প্রত্যাশা থাকে
জাগাবে সুরের মেলা
হৃদয় বীনা বিষন্ন সংগীত
মর্মে বাজে বেদোনায়।

বৃষ্টি ভোজা রঙিন গন্ধ
লাল শালুকের পাতায়
আকাশ মাটির আলিঙ্গনে
স্বপ্ন দেখে ছিলাম।

বোতাম ছিড়ে নগ্ন করে
দুঃখ গুলো নিত্য ছিড়ে খায়
বাগান বাড়ির যন্ত্রপাতি
মালি হয়ে সুদুরে ছিলাম।

ভালবাসা পাবার জন্যে সেদিন
ঘুমের মধ্যে বেঁধেছিলাম আমি
হাজার স্বপ্নের একটি সংসার
কাছাকাছি দু'জন দু'জনার।

হারানো দিন ফিরে আসেনা
হৃদয়ের স্পন্দন বুঝি না
নয়ন প্রত্যাশা মিটাবে আপন সাধ
স্মৃতির পাতায় স্বপ্ন গুলো
চিরকাল মিশো রয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।