যন্ত্রণা
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

তুমি পাখির মত ডানা মেলে আকাশে উড়ো
শত অনুরাগে নীলের মাঝে হারিয়ে গেলে অনমনে
প্রতিদিন ভোরে দেখা হয়, হয় না তো!
নিশিরাতে তারাদের ভিড়ে তোমাকে খুজে
সকালে পাখি কিচিরি মিচির জলসায়
টুনটুনিটির মুখে শুনতে পেলাম
বন্ধী হয়েছো শহরের বড় অট্রলিকায়
আমাকে রাখনি মনে,তবে আমার সীমনা নেই
হৃদয়ে বাজে বিষন্ন পুরানো স্মৃতির দুঃখ
কান পেতে শোন শুকনো মরুভুমির চিৎকার
আমি কষ্টের ফেরিঅলা, এক মুঠে কষ্ট কিনতে
ছুটে চলি গ্রহ- গ্রহন্ততরে,কান্না আমার শোভা পায় না
আমার আকাশ জুড়ে একখন্ড কালো মেঘে ঢেকে,
মুষল ধারায় ঝপ ঝপ সুরে আশ্রু ধারার নহরে
হৃদয় শহর ভাসে,জীবন জ্বালায় মৃত্যুর
আলিঙ্গন দেখব বলে চেয়ে আছি আখি মেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।