সংলাপ
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

মানবতা সেতো স্বর্গে গেছে ফিরে
অযথা খুজি মানুষের মাঝে
মানবতা তুমি কাগজের ফ্রেমে বন্ধী
কাজী নজরুলের বিদ্রোহী কবিতায়
মানবতার বাণী কেঁদে মরে
মানবতা তুমি ফিরে এসে মানুষের মাঝে
বিশ্ব বিকেক জাতিসংঘের শান্তির সভায়
মানবতা তুমি জাগরত হও
মুখরিত শ্লোগান হয়ে শান্তির মিছিলে
মানুষের বাঁচার আশা হয়ে
সাড়া জাগাও সকলের অন্তরে
মানবতা তোমার গাঁয়ে রক্তের ঘ্রাণ
দহনে দহনে জ্বলে উঠে হিংসার অনল
মানবতা তুমি ন্যয়ের কথা বলে
মানবতা তুমি ভালাবাসার নিশান উড়াও
অন্যায় অবিচার জুলুম শাসকের বিরুদ্ধে লড়াই করে,
জেগে উঠে মিয়ানমারের রাষ্ট প্রধান সূচি মাঝে
মানবতা তুমি ফিরে এসে মিয়ানমারের সেনাবাহিনীর শ্লোগান হয়ে।
মানবতা তুমি মানুষের চেতনা ফিরিয়ে দাও
মানবতা তুমি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দাও
নাফ নদীর রক্তের জল,
মানবতা অনেক ঝরেছে রক্ত,
অনেক পড়েছে লাশ,
অনেক কেঁদেছে মানুষ
হারিয়েছে প্রিয় জন
জ্বলে পুড়ে ছারখার ভিটেমাটি ঘর
এবার থাম কর শান্তির সংলাপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।