আমি যে গোনাহগার
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

আমার দুয়ারে মরণের গাড়ি;বেলা দ্বিপ্রহর;
বসন্তের কোকিল ডাকে না মধুর সুরে,
জনশূন্য অজনা পথে উড়ে যায়
ভূলোক দূলোক সীমনা পার হয়ে
যেখানে রহিয়াছে আল্লাহ মহান নিরাকারে
নাই মোর কিছু নাই,শূণ্য হাতে চলে যাই
ঘুমায়া কাটাইয়াছি জীবনের বেলা শেষ
সময় গড়াতে আজ পৃথিবী আমার
নিস্তব্ধ নিঃঝুম,নাই মোর শান্তির ঘুম।
পৃথিবী তোমাকে বিদায়,আমি চলে যাই।
অবহেলায় গিয়েছে কত বসন্ত মোর
ফিরে যেতে হবে আজ,যেখানে গিয়েছে পূর্বপুরুষ
সেই সেই মোর ঠিকানা,সেখানে আমি ছিলাম
নাইরে আমার কোন সম্বল,নেবার কিছু নাই
চারিদিকে আজ কত মানুষ,সঙ্গী আমার নাই,
দুঃখ শুধু মায়ের লাগি,কাঁদিতেছে খুব
বাবা তো সেই কবেই গিয়েছে,যাচ্ছি আমি আজ,
ঘর সংসার আমার কোনদিন ছিল না
আমি যে মুসাফির, বিদায়ের আয়োজন
কে করিবো মোর,তুমি প্রভু,তুমি আমার সব
সম্বলহীন এই অধম কে ক্ষমা কর
আমি যে গোনাহগার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।