মুক্ত জীবন
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

তোমাকে পাওয়া হলনা হে স্বাধীনাতা
তোমার জন্মের ছয়চল্লিশ বছর কাটল
হাসেনি কলোনির ছাদের কোনার ঘরের
ছোট্র দোয়েল পাখি আর আমার মাতা।

এখনও চারিদিকে মৃত্যুর মিছিল শ্লোগান
ধর্ষিতার বুক ফাটা তীব্র অবিরত চিৎকার
দম বন্ধ করা জীবনে শুধু মৃত্যুর কোলাহল।

আমি তোমাকে খুজি হাটে বাজারে, রাস্তায়
কোথাও কোনদিন তোমার সাথে আমার,
হলনা আলিঙ্গন,একমুঠে কালো আন্ধকার
আমাকে কাঁদায় শুধু গ্লানি আর আভিশাপ।

কবে কোথায় কে তোমার মুকুট পরেছিলে
এখনও অঝর ধারায় বয়েছে রক্ত স্রোত
সুপ্ত দহনে শত বেদনা আখি জলে ঝরে
স্বাধীনাতার সোনার মুকুট পাবেনা কি কখন?
অনিয়ম উশৃঙ্খল দুর্ণিতীর অভিশাপ থেকে মুক্ত
সরলা সুন্দর ভালবাসার একটি জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।