প্রস্তাব
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

আমার মৃত্যুর ডাক এসেছে
বসন্তের ফুলের ঘ্রাণে,
স্বপ্ন আজি পুরণ হবে
ছুটে যাই নদীর কূলে।

সূর্যের তাপে আগুন জ্বলে
পথ দেখিনা আন্ধকারে,
কৃষ্ণ চূড়ার রক্ত লালে
আখি ঝরে হতাশ মনে।

হঠাৎ আমি চমকে উঠি
বদলে গেছে হাওয়া,
জীবন সৃষ্টির খেলার পুতুল
নাই যে কোন থামা।

রাত্রী আঁধার গগন জুড়ে
শুনি স্বপ্নের ডাক,
ভাঙ্গতে হবে বন্ধ দুয়ার
আজকের প্রভাতে।

সাহস করে কপাট খুলে
বাইরে এলাম ছুটে,
নিঃশব্দে সেই গুলির মুখে
প্রান গেল উড়ে।

আজ মনের মুক্তি আমার
উড়বো আকাশ পাণে
কী ক'রে সম্ভব হল
আমার রক্ত ভালবাসে।

সূর্য উঠার একটু আগে
কুয়াশায় ভরা ভোর
দুঃখ ঘুচেনি আমার
কোমনে ফিরি ঘরে।

এখনও জীবনে রক্ত নেশা
কাটে না দিন,কাটেনা বেলা।
কঠিন জীবন পার করেছি,
অন্যমনে এ কী দুঘটনা
মৃত্যুর প্রস্তাবে এই রটনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।