ডায়েরী
- মকিজুর রহমান - মুক্তবীণা ২০-০৫-২০২৪

ডায়েরী---২০০৭

পৃথিবী নির্বাক!দুর্ণীতির থাবায় নিঃশেষ
চারিদিকে দেখি ক্ষুধার্ত মাতৃভুমি
আমার স্বদেশ ! আমরা যে স্বাধীন
আমাদের কী দ্রুত বেড়ে গেল খুন,গুম
অবাক আমি! হিংসা,নিন্দা, মুখোশধারী
এই দেশে ভরে গেছে কালো বাজারী
আর কত কাল চলবে এসব অনিয়ম
দেখি রাস্তায় লাশ নাচে ঠিকানা বিহীন
তিরিশ লক্ষ লাশের রক্তে ইতিহাসে লেখা নাম
মুছে যাবে আমি নির্বাক চোখে তাকিয়ে দেখি
কেথায় আমাদের স্বাধীনাতা,কোথায় অধিকার
ভুলবো না আমরা রক্তে লেখা ইতিহাস।
_______________________________________
ডায়েরী---২০০৯

বিদ্রোহ আজ বিদ্রোহ পিলখানায়
আমি ভয়ে শিউরে উঠি আজ
এত বিদ্রোহ কখনো দেখে নি কেউ
পিল খানায় শুধু গুলির আওয়াজ
কার স্বপ্ন আজ মুখ থুবড়ে পড়েছে
কোন মায়ের বুক খালি হয়ে যায়
কোন নারী পরবো আজ রক্তমাখা সাদা থান
কোন শিশু তার পিতাকে হারালো
কোন পিতার বুকে কষ্টের ঢেউ
কত আর্তনাদ কত কান্নাকাটি
কত রক্তমাখা লাশ কত বিদ্রোহ
কত কলরব বাংলার আকাশ বাতাস জুড়ে
কত নয়া ইতিহাস লিখছে রক্তের কাজল
সেদিন রক্তে রক্তে আঁকা ছবি দেখেছি
সেদিন ঘৃণিত মানুষ মাটি চাপা দিয়েছে লাশ
দেখ আজ তারা কোথায় কোন পথে
আমরা কি স্বাধীন আর কতকাল চলবে
রক্তে লাশে মৃত্যুর মিছিল কতবার
কে পরাবে শিকল মিছিলের পায়
কতবার ভাসতে হবে রক্ত গঙ্গায়
বিদ্রোহ আজ! বিপ্লব পিলখায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।