বাংলার রুপ
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

তোমার গায়ের সবুজ শাড়িতে মেখেছো রক্তের মেহেদী
কপালে পরেছে শত কালের দহনে জ্বলন্ত লাল টিপ
আমি তোমাকে অনন্ত কাল ধরে ভালবাসি,বাংলাদেশ
তোমাকে ছেড়ে কোথাও যাব না,তোমার বুকে নিয়েছি আমি ঠাই।

তুমি আমার তিরিশ লক্ষ শহীদের রক্তো আঁকা এক চিলতে মৃক্তিকা,
তুমি আমার দিগন্ত জোড়া ফসলের মাঠে নতুন ফসলের স্বপ্নের গন্ধ,
তুমি কবির লেখার প্রথম শব্দচরন ছন্দে হাসে বিশ্ব জুড়ে তোমার বাসনা,
তুমি চিত্রশিল্পির রং-তুলিতে ফুটান্ত এক জীবন্ত আঁকা মন কাঁড়েনো ছবি,
তোমার বুকের ধুলা বালি মাটিতে হোঁচোট খেয়ে প্রথম রেখেছিলাম পা,
তোমার রুপে মুগ্ধ হয়ে শিখে ছিলাম আমার মুখের প্রথম বুলি।
তোমার বুকের নদী বিলিয়ে দিয়ে জল অকাতরে দান করিল ফুল ফসল আর ফল,
তোমার বুকে পাহাড় পর্বত আবার সমতল
সাগর আছে তোমার বুকে,একি অপরুপ
তোমার বুকে নদীর জোয়ার ভাঙে বসত বাড়ি ঘর, আবার দেখি নতুন জাগে চর
তুমি আমার,আমি তোমার,তুমি আমি সব একাকার,

এমনি আমি তোমার রুপে মুগ্ধ প্রতিদিন
যেদিকে যাই তোমার রুপে মন হয় আমার পাগল পারা
অন্ধকারেও চাঁদের আলো,তারার মেলা
ভোরের প্রথম সৃর্য উদয় তোমায় দেখি নিত্য দিনে তোমার সাথে আমার হল অনন্ত কাল প্রেম পিরিতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।