অনন্ত ব্যথা
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

অনন্ত ব্যাথা_____________

কত দুর্ণীতি এখন,কত অত্যাচার
কত যন্ত্রণার বুকে,কত নিরাশা ব্যথা,
কতটা দহনে গড়িলেন তাজমহল শাহজাহান
কতটা হাহাকারে রক্ত অশ্রু ঝরে
কতটা অনলে পুড়িয়ে মৃক্তিকার হাড়ি,পাকা করে কুমারে

হ্নদয় বিস্তীর্ণ প্রান্তর জুড়ে প্রাণের খোঁজে
আকুল ব্যাকুল মিনতি করে তোমারে পাবার বসনা
ভ্রমি বহু, অতি দূরে, তোমারে দেখি আমি
ক্লান্ত পথিক আমি, প্রাণে মনেরি মতন

কেন তারে খুজি, নিয়তি কেন এমন
মিশাতে দেয় না তোমারে আমারে,দুটি জীবন
অনন্ত কাল বাধা পথে,সম্মুখে দাঁড়ায় আসি
দুজনার জীবন কেন রয়ে গেল দু প্রান্তে।

একটি জীবন আমারে করে দান
আমারে দাও ফেলে, অপরের পায়ে
তোমার বারেকের তরে, কখনও ভ্রুক্ষেপ করে,
সুঠামে চরণতলে চলে যায় দলে।

আশা পুরণের জগতে, শুভযুগ কবে হবে,
একটি জীবনের তরে আর একটি জীবন
কাঁদিবে না সারা পথে, প্রণয়ের মনোরথে
কেউ নাই করিবে বাধা দান স্বর্গসুখো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।